শিক্ষক-কর্মচারি নিয়োগ দেবে ড. হানিফ খান মাদরাসা

প্রকাশিত: Tuesday, October 17, 2023 7:06 am  

 

আবশ্যক
সমাজকল্যাণ মন্ত্রণালয় নিবন্ধিত স্কলার ফাউন্ডেশন পরিচালিত ড. হানিফ খান মাদরাসায় ঢাকার উত্তরা এবং টঙ্গী শাখায় ইবতেদায়ি ও দাখিল-আলিম স্তর পরিচালনার জন্য নি¤œবর্ণিত পদসমূহে শিক্ষক-কর্মচারি আবশ্যক। আগ্রহীগণ ই-মেইলে আবেদন করুন। বাংলা মাধ্যম. ইংরেজি ভার্সন ও আরবি ভার্সনে পাঠদান পরিচালিত হবে। যে প্রার্থী যে ভার্সন/মাধ্যমে এবং যে বিষয় ও যে সব শ্রেণিতে পাঠদানে সক্ষম তা আবেদনপত্রে উল্লেখ করতে হবে। অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে। চেয়ারম্যান, ড. হানিফ খান মাদরাসা বরাবরে আবেদনপত্র/বায়োডাটা ই-মেইলে পাঠাতে হবে অথবা হাতে হাতে জমা দেওয়া যাবে।

e-mail: hanifkhanmadrasah@gmail.com

website: www.hanifkhanmadrasah

facebook.com/hanifkhanmadrasah
বিজ্ঞপ্তি প্রকাশ: ১৮ই অক্টোবর ২০২৩। দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক যুগান্তর।

মাধ্যমিক স্তর: নবম শ্রেণি হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত।
সুপার/প্রিন্সিপাল: ১জন পুরুষ।
সহকারি শিক্ষক (আরবি সাহিত্য) : ২জন পুরুষ ও ২ জন মহিলা।
সহকারি শিক্ষক (আরবি ভাষা ও সাহিত্য): ২জন পুরুষ ও ২ জন মহিলা।
সহকারি শিক্ষক (বাংলা ভাষা ও সাহিত্য): ২জন পুরুষ ও ২ জন মহিলা।
সহকারি শিক্ষক (ইংরেজি ভাষা ও সাহিত্য): ২জন পুরুষ ও ২ জন মহিলা।
সহকারি শিক্ষক (গণিত ও বিজ্ঞান): ২জন পুরুষ ও ২ জন মহিলা।
সহকারি শিক্ষক (কম্পিউটার ও তথ্য প্রযুক্তি): ২জন পুরুষ ও ২ জন মহিলা।
সহকারি শিক্ষক (তাফসীরুল কুরআন): ২জন পুরুষ ও ২ জন মহিলা।
সহকারি শিক্ষক (হাদিস ও উসুল): ২জন পুরুষ ও ২ জন মহিলা।

ইবতিদায়ি স্তর: শিশু হতে অষ্টম শ্রেণি পর্যন্ত।
ইবতিদায়ি প্রধান শিক্ষক: ২জন পুরুষ ও ২ জন মহিলা
জুনিয়র শিক্ষক (আরবি ভাষা ও সাহিত্য): ২জন পুরুষ ও ২ জন মহিলা।
জুনিয়র শিক্ষক (বাংলা ভাষা ও সাহিত্য): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (ইংরেজি ভাষা ও সাহিত্য): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (গণিত ও বিজ্ঞান): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (কম্পিউটার ও তথ্য প্রযুক্তি): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (হিফজ ও ক্বিরাত): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (নুরানী পদ্ধতি): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (স্বাস্থ্য ও শারীরিক শিক্ষা): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (সংস্কৃতি ও উপস্থাপনা): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (হোস্টেল সুপার): ২জন পুরুষ ও ২ জন মহিলা ।
জুনিয়র শিক্ষক (ড্রয়িং): ১জন পুরুষ/মহিলা।
জুনিয়র শিক্ষক (সংগীত): ১জন পুরুষ/মহিলা।

টেকনিশিয়ান (ভিডিও ক্যামেরা পার্সন): ১জন পুরুষ।
টেকনিশিয়ান (ভিডিও এডিটর): ১জন পুরুষ।

পিয়ন কাম নিরাপত্তা প্রহরী: ১জন পুরুষ।।
আয়া কাম বাবুর্চি: ১জন মহিলা।

আবেদন করার যোগ্যতা:
জুনিয়র শিক্ষক পদে নূন্যতম উচ্চমাধ্যমিক/সমমান পাশ হতে হবে। ইবতিদায়ি প্রধান শিক্ষক পদে নূন্যতম ¯œাকত/সমমান পাশ হতে হবে। সহকারি শিক্ষক/সহকারি মৌলভী পদে নূন্যতম ¯œাতক/সমমান পাশ হতে হবে। টেকনিশিয়ান পদের জন্য সংশ্লিষ্ট বিষয় কাজের দক্ষতা থাকতে হবে। প্রতিষ্ঠানের অভ্যন্তরে আঞ্চলিক ও অশুদ্ধ উচ্চারণে কথা বলা যাবে না।

বেতন ভাতা:
জুনিয়র শিক্ষকগণ অষ্টম জাতীয় বেতন স্কেল কোড ১৬ অনুযায়ী (৯,৩০০- ২২,৪৯০/-) বেতন প্রাপ্য হবেন। ইবতিদায়ি প্রধান শিক্ষক অষ্টম জাতীয় বেতন স্কেল কোড ১৫ অনুযায়ী (৯,৭০০- ২৩,৪৯০/-) বেতন প্রাপ্য হবেন। সহকারি শিক্ষকগণ অষ্টম জাতীয় বেতন স্কেল কোড ১৪ অনুযায়ী (১০২০০- ২৪,৬৮০/-) বেতন প্রাপ্য হবেন। সুপার/প্রিন্সিপাল পদে অষ্টম জাতীয় বেতন স্কেল কোড ১২ অনুযায়ী (১২,৫০০- ৩০,২৩০/-) বেতন প্রাপ্য হবেন। ৩ বছর শিক্ষানবীশ কাল। শিক্ষানবীশ কালের ১ম বছর ৭০%, ২য় বছর ৮০%, ৩য় বছর ৯০% প্রাপ্য হবেন। চাকরি নিয়মিত হওয়া সাপেক্ষে ৪র্থ বছরে ১০০% বেতন পাবেন। সন্তোষজনক কর্মকালের ভিত্তিতে বার্ষিক ইনক্রিমেন্ট প্রদান করা হবে। বছরে একটি ঈদ বোনাস কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক প্রদান করা হবে। অতিরিক্ত কোচিং/প্রাইভেট ক্লাসের জন্য অতিরিক্ত পারিশ্রমিক পাবেন।

অন্যান্য সুবিধা:
শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারিদেরকে থাকার জন্য বিনা খরচে ক্যাম্পাসে আবাসিক সুবিধা প্রদান করা হবে। আবাসিক শিক্ষক-কর্মচারিকে বিনা খরচে খাবারের সুবিধা প্রদান করা হবে। অনাবাসিক শিক্ষকদের খাবারের সুবিধা আলোচনা সাপেক্ষে প্রদান করা হবে। আমাদের শাখা ক্যাম্পাসসমূহের মধ্যে ট্রান্সফার সুবিধা পাবেন। অতিরিক্ত যোগ্যতাসম্পন্ন শিক্ষক-কর্মচারিগণ উচ্চতর পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার প্রাপ্য হবেন।

কর্মঘণ্টা:
সপ্তাহে শনিবার হতে বৃহস্পতিবার কর্মদিবস। বিশেষ দিবস বা সভা বা বিশেষ প্রয়োজনে শুক্রবার দাযিত্ব পালনের প্রয়োজন হতে পারে। কর্মদিবস সমূহে প্রতিষ্ঠানে প্রতিদিন গড়ে ৮ ঘণ্টা হারে (মাসে ৪ দিন শুক্রবার ছুটি বাদে) মাসে মোট ২০৮ কর্মঘণ্টা সময় দিতে হবে। বিশেষ দিবস বা সভা ছাড়া প্রতিষ্ঠানে অতিরিক্ত সময় দানের জন্য নিয়মিত কর্মঘণ্টা হিসেবে অতিরিক্ত পারিশ্রমিক প্রাপ্য হবেন। তবে হোম ওয়ার্ক এই সময়ের মধ্যে গণ্য হবে না।
অযোগ্যতা: মিথ্যা বলা, ওয়াদা খেলাফ করা, আমানতের খিয়ানত করা, সময় সচেতন না থাকা, আনুগত্যে অনিহা, শিক্ষক-শিক্ষার্থী গ্রæপিং করা, প্রতিষ্ঠানের স্বার্থ পরিপন্থী কাজে জড়িয়ে পড়া।

পার্ট টাইম: পার্ট টাইম জবের ক্ষেত্রে আলোচনা সাপেক্ষে।

ইন্টারভিউ:
শূণ্যপদ পূরণ না হওয়া পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউতে অংশগ্রহণকালে স্বহস্তে লিখিত আবেদনপত্র, বায়োডাটা, সনদপত্র, পাসপোর্ট সাইজ ছবি ২ কপি, এনআইডি ও নির্ভরযোগ্য রেফারেন্স ব্যক্তির নাম-ঠিকানাসহ আসতে হবে। ২০-২৪ অক্টোবর ২০২৩ তারিখ সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিউতে অংশ নিতে অন্তত ১ দিন আগে সময় নির্ধারণ করতে হবে। ফোনে আলোচনা করে সময় নির্ধারণ করে নিতে হবে।

ইন্টারভিউ স্থান: ড. হানিফ খান মাদরাসা, পূর্ব আরিচপুর, টঙ্গী। অথবা, পলওয়েল কারনেশন, আবদুল্লাহপুর, উত্তরা, ঢাকা ঠিকানায় যোগাযোগ করা যাবে। সাক্ষাৎকার সময় ১ ঘণ্টা। সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোনো টিএ/ডিএ দেওয়া হবে না। সাক্ষাৎকার সময় নির্ধারণ বা আরও জানার থাকলে কর্র্তৃপক্ষের সাথে যোগাযোগের জন্য ফোন: ০১৭৩০৮৯০০০৭।